বঙ্গবাজারে আগুন

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তায় এলো এক কোটি ৯০ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০৯ এপ্রিল ২০২৩
জমা হচ্ছে অনুদানের টাকা, সোমবার সকালের ছবি

বঙ্গবাজারের আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য রোববার (৯ এপ্রিল) দুপুর ৩টা পর্যন্ত মোট এক কোটি ৯০ লাখ টাকা জমা হয়েছে। এরমধ্যে এক কোটি টাকা অনুদানের ঘোষণা দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। পুড়ে যাওয়া লোহা ও টিন বিক্রি করে পাওয়া গেছে ৪০ লাখ টাকা। বাকি টাকা বিভিন্ন ব্যক্তি ও সংস্থার কাছ থেকে এসেছে।

রোববার (৯ এপ্রিল) দুপুরে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

তিনি বলেন, আমরা এরই মধ্যে পোড়া লোহা ও টিন বিক্রির ৪০ লাখ টাকা ব্যবসায়ীদের জন্য রেখেছি। সকালে আলেয়া নামে তৃতীয় লিঙ্গের একজন দুই লাখ টাকা দিয়েছেন। কুমিল্লা- ৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার-এর নেতৃত্বে ২৬ লাখ টাকা জমা হয়েছে। নিজেদের একদিনের বেতন ও ইফতার খরচের ২ লাখ টাকার আমাদের হাতে তুলে দেন ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ.এইচ. এম. সফিকুজ্জামান।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য ২০ লাখ টাকা সহায়তা করেছে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী। দুপুরে এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন ঘটনাস্থলে এসে ১ কোটি টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন।

৪ এপ্রিল সকালের অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায় বঙ্গবাজারের বেশ কয়েকটি মার্কেট। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন কয়েক হাজার ব্যবসায়ী। এসব ব্যবসায়ীদের সহযোগিতা করতে এরই মধ্যে এগিয়ে এসেছেন বিভিন্ন ব্যক্তি ও সংস্থা।

আরএসএম/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।