ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা: ছাড় ছাড়াই জমজমাট লুঙ্গির স্টল

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১৮ জানুয়ারি ২০২৩
বাণিজ্যমেলায় লুঙ্গির স্টলে দর্শনার্থীদের ভিড়

ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ভিড় বাড়ছে নানা বয়সী, নানা শ্রেণির ক্রেতা-দর্শনার্থীর। ব্যবসায়ীরাও দর্শনার্থী টানতে ছাড় দিচ্ছেন বিভিন্ন পণ্যে। এতে বিক্রি বাড়ছে তাদের। আবার ছাড় ছাড়াও দর্শনার্থীদের আর্কষণ করছে অনেক প্যাভিলিয়ন-স্টল।

বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় আমানত শাহ লুঙ্গির স্টলে উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। এই স্টলে কোনো ছাড়া না দেওয়া হলেও দর্শনার্থীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আমানত শাহ লুঙ্গির স্টলে গিয়ে দেখা যায়, এখানে ৪৯০ টাকা থেকে ৪ হাজার ৫৫০ টাকা মূল্যের লুঙ্গি তোলা হয়েছে। লুঙ্গি ছাড়াও স্টলটিতে ২২০ টাকা থেকে ২৬০ টাকায় গামছা, ১ হাজার ৭০০ টাকা থেকে ৩ হাজার ৫০০ টাকায় পাঞ্জাবি, ৮০০ টাকা থেকে ২ হাজার ৫০০ টাকায় থ্রি-পিস এবং ৪৩০ টাকা থেকে ৮ হাজার টাকায় শাড়ি বিক্রি হচ্ছে।

আরও পড়ুন>> কয়েদিদের তৈরি পণ্য নজর কাড়ছে বাণিজ্যমেলায়

এই স্টলে কথা হয় জুম্মন নামে এক দর্শনার্থীর সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, ‘আমানত শাহ লুঙ্গি আমার খুবই পছন্দের। বাসায় বেশিরভাগ সময়ই আমি লুঙ্গি পরি। মেলায় এসেছি কেনাকাটা করতে। বাণিজ্যমেলায় আমানত শাহ লুঙ্গি ও ফেব্রিক্সের শো-রুম পাবো ভাবতে পারিনি। ভেতরে প্রবেশ করে অনেক রকমের লুঙ্গি দেখতে পাই। পছন্দের লুঙ্গিও কিনলাম এখান থেকে।’

রিয়াজুল হাসান নামের আরেক ক্রেতা বলেন, ‘আমানত শাহ লুঙ্গি আমার খুবই পছন্দের। অধিকাংশ সময় এই লুঙ্গি পরি। আজও এই স্টল থেকে কয়েকটি লুঙ্গি কিনলাম।’

স্টলটির ইনচার্জ অনিক আহমেদ বলেন, ‘মেলায় আমাদের স্টলটি দেশের পোশাকের ঐতিহ্যকে তুলে ধরে। আমাদের কোনো পণ্যে ছাড় দেওয়া হচ্ছে না। এরপরও এখানে অনেক ক্রেতা পণ্য কিনতে ভিড় করছেন। আমানত শাহ গ্রুপের তৈরি প্রত্যেকটি পণ্যই ক্রেতাদের খুব পছন্দের। আশা করছি, গতবারের চেয়ে এবার বিক্রি ভালো হবে।’

আরও পড়ুন>> বাণিজ্যমেলায় নাভানা ফার্নিচারে বিশেষ ছাড়

গত ১ জানুয়ারি শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

আরও পড়ুন>> বিশাল আয়োজনে বাণিজ্যমেলায় প্রাণ

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। এবারে মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।

রাশেদুল ইসলাম রাজু/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।