এটিএম জালিয়াতি : গ্রাহকের টাকা ফেরত দিলো ইবিএল


প্রকাশিত: ০৬:৩০ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৬

এটিএম জালিয়াতির ঘটনায় গ্রাহকের খোয়া যাওয়া টাকা ফেরত দিয়েছে ইস্টার্ন ব্যাংক। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের কনফারেন্স হলে ডেপুটি গভর্নর নাজনীন সুলতানার উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে এ অর্থ ফেরত দেওয়া হয়।

ইস্টার্ন ব্যাংকের ২৪ জন গ্রাহকের ১৭ লাখ ৫৩ হাজার টাকা জালিয়াতির মাধ্যমে তুলে নেয় দুর্বৃত্তরা। আজ অনুষ্ঠানে ৫ জন গ্রাহকের হাতে এ চেক হস্তান্তর করা হয়। বাকি অন্যান্য গ্রাহকের অর্থ তাদের অ্যাকাউন্টে জমা দেওযা হয়।

অনুষ্ঠানে ক্ষতিগ্রস্ত গ্রাহক মাহবুবা আক্তার বলেন, আমানত রাখি, কার্ড দিয়ে টাকা খোয়া যাবে এটা তো ঠিক না। ব্যাংকের আরও সতর্ক হওয়া উচিৎ। খোয়া যাওয়া টাকা ফেরত দেয়ার জন্য ব্যাংককে ধন্যবাদ। আমি ৮০ হাজার টাকা ফেরত পেয়েছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইস্টার্ন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাসান ও রশিদ, বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা, প্রেমেন্ট সিস্টেম ডিপাটমেন্টের মহা ব্যবস্থাপক মো. ইস্কান্দার প্রমুখ।

প্রসঙ্গত, ১২ ফেব্রুয়ারি শুক্রবার ইষ্টার্ণ ব্যাংক লিমিটেডের (ইবিএল) এক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে অন্য ব্যাংকের এটিএম ব্যবহার করে কৌশলে টাকা তুলে নেয় দুর্বৃত্তরা। এসময় ২০ লাখ ১৬ হাজার টাকা তুলে নেয়। এর মধ্যে ইস্টর্ন ব্যাংকের ১৭ লাখ ৫৩ হাজার টাকা।

এসআই/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।