জিপিএইচ ইস্পাতের ২৬১ কোটি টাকার রাইট অনুমোদন


প্রকাশিত: ১১:৩৪ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৬

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেড রাইট শেয়ার  ছেড়ে ২৬১ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার কমিশনের ৫৬৬তম সভায় কোম্পানিটির রাইট শেয়ার ছাড়ার অনুমোদন দেয়া হয়।
 
জানা গেছে, কোম্পানির বিনিয়োগকারীরা বিদ্যমান (৩ আর:২) অর্থাৎ ২টি শেয়ারের বিপরীতে ৩টি রাইট শেয়ার পাবেন। ১০ টাকা ফেস ভ্যালুর সঙ্গে ৪ টাকা প্রিমিয়াম যোগ করে প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য ১৪ টাকা ধরা হয়েছে। কোম্পানিটি ১৮ কোটি ৭১ লাখ ১০ হাজার টি সাধারণ শেয়ার ছেড়ে ২৬১ কোটি ৯৫ লাখ ৪০ হাজার টাকা পুঁজিবাজার থেকে উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি করবে।
 
রাইট শেয়ার ডকুমেন্ট অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৫ টাকা ৯৯ পয়সা। ১ মে ২০১৪ সাল থেকে ৩১ জানুয়ারি ২০১৫ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৪ পয়সা। রাইট ইস্যু ম্যানেজার হিসেবে বেনকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং লংকা বাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করছে।

এসআই/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।