বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তার মৃত্যুতে গভর্নরের শোক


প্রকাশিত: ১০:৪২ এএম, ২৩ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক নাজমুল হাসান হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার রাজধানীর অ্যাপলো হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না---রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে এবং অসংখ্য গুণগ্রাহী ও সহকর্মী রেখে গেছেন।

শনিবার বাদ-আসর বনানী জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান কেন্দ্রীয় ব্যাংকের (বিবি) প্রাক্তন নির্বাহী পরিচালক নাজমুল হাসানের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শনিবার ব্যক্তিগত এবং সকল কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে মরহুমের নিকটজনদের কাছে পাঠানো এক শোক বার্তায় ড. আতিউর রহমান বলেন, বাংলাদেশ ব্যাংকে সুদীর্ঘ কর্মজীবনে তার (হাসান) অবদান ছিল অসাধারণ। একজন নিষ্ঠাবান ও মেধাবী কর্মকর্তা হিসেবে দাফতরিক দায়িত্ব পালনে নাজমুল হাসানের দক্ষতা ছিল বিশেষ কৃতিত্বপূর্ণ।

কেন্দ্রীয় ব্যাংকের সিনিয়র কর্মকর্তা হিসেবে তিনি সর্বদা চ্যালেঞ্জিং কাজগুলো অত্যন্ত দক্ষতা ও সাহসিকতার সঙ্গে সুসম্পন্ন করতেন উল্লেখ করে ড. আতিউর বলেন, একজন মৃদুভাষী ব্যক্তি ও নিষ্ঠাবান কর্মকর্তা হিসেবে নাজমুল হাসানের সুনাম ছিল। তিনি সর্বদাই পরিচ্ছন্ন, সুশৃঙ্খল জীবন যাপন করতেন। সহকর্মীদের সঙ্গেও বরাবরই তিনি ছিলেন আন্তরিক ও মানবিক।

গভর্নর বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের এই সাবেক কর্মকর্তার অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে আমি গভীরভাবে শোকাভিভূত। তার এ শূন্যতা কখনো পূরণ হবার নয়। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।’

শোক বার্তায় গভর্নর মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যকে সমবেদনা জানান।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।