ড্রাগন সোয়েটারের আইপিও আবেদন শুরু


প্রকাশিত: ০৪:৩৯ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিংয়ের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ আজ (রোববার) থেকে শুরু হয়েছে। চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। দেশি ও বিদেশি উভয় বিনিয়োগকারীরা এ সময় আবেদন করতে পারবে। কোম্পানি সূত্রে এ সব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আইপিওতে কোনো প্রকার প্রিমিয়াম ছাড়া ১০ টাকা অভিহিত মূল্যে ৪ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৪০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি লটের বিপরীতে ৫ হাজার টাকা বিনিয়োগ করতে হবে।

পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থে যন্ত্রপাতি ক্রয়, বিল্ডিং ও সিভিল কনস্ট্রাকশন, স্পেয়ার পার্টস ক্রয়, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৬১তম সাধারণ সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। সাধারণ বিনিয়োকারীদের জন্য ৪৮ হাজার লট, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ১৬ হাজার, প্রবাসী ৮  হাজার এবং মিউচ্যুয়াল ফান্ডের জন্য ৮ হাজার লট নির্ধারণ করা হয়েছে।

কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৩৩ পয়সা (ওয়েটেড এভারেজ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮ টাকা ৭৯ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে স্বদেশ ইনভেষ্টমেন্ট লিমিটেড।


এসআই/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।