ফ্যালকন এর পরিবেশকদের কারখানা পরিদর্শন


প্রকাশিত: ০৯:৩৩ এএম, ০২ জানুয়ারি ২০১৬
ফ্যালকন ব্র্যান্ডের এম এস ও জি আই পাইপের পরিবেশকরা হবিগঞ্জে অবস্থিত এর কারখানা পরিদর্শন করেছেন।

ফ্যালকন ব্র্যান্ডের এম এস ও জি আই পাইপের পরিবেশকরা সম্প্রতি হবিগঞ্জে অবস্থিত এর কারখানা পরিদর্শন করেছেন। স্বয়ংক্রিয় মেশিনে আন্তর্জাতিক মান অনুযায়ী ফ্যালকন পাইপের উৎপাদন প্রক্রিয়া দেখে পরিবেশকরা এর ভূয়সী প্রশংসা করেন। আরএফএল ইমারত ও শিল্প কারখানার পানি ও গ্যাস লাইনের জন্য মানসম্পন্ন এ পাইপ দু’টি নিয়ে এসেছে।

আরএফএল এর পরিচালক আর এন পাল, আরপিএল মেটাল এর প্রধান পরিচালন কর্মকর্তা মো. মনিরুজ্জামান মন্ডল, জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক (বিক্রয়), মো. জাহাঙ্গীর আলম, বিপণন প্রধান মুর্শিদ মুনিমসহ কারখানার উর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।  

আর এন পাল পরিবেশকদের উদ্দেশে বলেন, জাপানের শিল্প মান অনুসরণ করে এম এস ও জি আই পাইপের কাঁচামাল সংগ্রহ করা হয়। অতঃপর জার্মান প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পাইপে ৯৯ দশমিক ৯৯ শতাংশ বিশুদ্ধ জিংকের প্রলেপ নিশ্চিত করা হয়।

তিনি আরো জানান, পাইপের সঠিক মানের নিশ্চয়তায় হাইড্রোলিক টেস্ট, ফ্যালাটানিং টেস্ট ও কেমিক্যাল টেস্ট (এইচ সি এল টেস্ট, জিংক পিওরিটি টেস্ট ইত্যাদি) করা হয়।
    
এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।