বছরের শেষ দিন ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১১ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

বছরের শেষ দিন আজ। বছরের শেষ কর্যদিবস (৩১ ডিসেম্বর ২০১৫) বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শুরু হয়েছে। দুই স্টক এক্সচেঞ্জেই সব ধরণের সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল ১১টা ৩৩ মিনিটে প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬১৭ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ১০৭ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৪৭ পয়েন্টে।

আলোচিত সময়ে টাকায় লেনদেন হয়েছে ৮৬ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ৬৮টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫৪৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৩৬টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৫৫টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার। এছাড়া টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪ কোটি ৩৯ লাখ টাকা।

এসআই/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।