নভোএয়ারের বহরে নতুন অতিথি


প্রকাশিত: ০৬:১০ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৫

এমব্রয়ার জেট উড়োজাহাজের পর এবার নভোএয়ারের বহরে যুক্ত হয়েছে প্রফেলার বা টার্বোপ্রফ এটিআর ৭২-৫০০ মডেলের নতুন অতিথি। নতুন প্রজন্মের এই জাহাজ যৌথভাবে তৈরি করেছে ফ্রান্স ও ইটালি। ইউরোপের দেশগুলোতে পাখাযুক্ত এ ধরনের উড়োজাহাজ খুবই জনপ্রিয়।

মঙ্গলবার রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান। অনুষ্ঠানে নভোএয়ারের কর্মকর্তারা ছাড়াও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"
নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, ফ্লিটে আসা এটিআর ৭২-৫০০ উড়োহাজটিও আমাদের নিজস্ব অর্থায়নে ক্রয় করেছি। নভোএয়ার গত তিন বছর সিভিল এভিয়েশনের সকল নিয়ম কানুন অনুসরণ করে সাফল্যের সঙ্গে উন্নত যাত্রীসেবা নিশ্চিত করেছে। সর্বোত্তম সেবা ও নিরাপদ ভ্রমণের নিশ্চয়তার মাধ্যমে নভোএয়ার দেশের আকাশ পথের যাত্রীদের হৃদয়ে বিশেষ স্থান করে নিয়েছে।

তিনি বলেন, সম্প্রতি ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা আন্তর্জাতিক রুটে যাত্রা শুরু করেছে নভোএয়ার। এছাড়া অভ্যন্তরীণ রুটে সর্বাধিক ফ্লাইট পরিচালনা করে আসছে স্বনামধন্য এই এয়ারলাইনন্স। অভ্যন্তরীণ রুটে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সিলেট রুটে যাত্রী পরিবহন করছে।

"
তিনি আরো বলেন, বর্তমানে নভোএয়ারের গ্রাহক সন্তুষ্টির হার ৯৭ দশমিক ৭ শতাংশ। আর সিডিউল বিপর্যয় নেই বললেই চলে।

উল্লেখ্য, অন্য সব এয়ারলাইন্স একই গন্তব্যে সর্বোচ্চ তিনটি ফ্লাইট পরিচালনা করলেও নভোএয়ার ছয়টি পর্যন্ত ফ্লাইট পরিচালনা করছে। নভোএয়ার যাত্রা শুরু ২০১৩ সালের জানুয়ারিতে। ২০১৪ সালের শুরুতেই আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি লাভ করেছে। আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে সর্বনিন্ম ভাড়ায় যাত্রীসেবা দিয়ে দিচ্ছে নভোএয়ার।

আরএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।