নভোএয়ারে যুক্ত হচ্ছে এটিআর ৭২-৫০০


প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৫

এমব্রয়ার জেট এয়ারক্রাপ্টের পর এবার নভোএয়ারের বহরে যুক্ত হচ্ছে এটিআর ৭২-৫০০। মঙ্গলবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজটির উদ্বোধন করা হবে। নভোএয়ারের কর্মকর্তারা ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

নভোএয়ার লিমিটেডের মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার একেএম মাহফুজুল আলম জানিয়েছেন, মঙ্গলবার ফ্লিটে আসা এটিআর ৭২-৫০০ উড়োজাহাজটিও প্রফেলার কিংবা টার্বোপ্রফ। ড্রাই বা ওয়েট লিজে নয় চারটি এয়ারক্রাপ্টই আমাদের নিজস্ব অর্থায়নে কেনা।

তিনি বলেন, সম্প্রতি ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা আন্তর্জাতিক রুটে যাত্রা শুরু করেছে নভোএয়ার। এছাড়া অভ্যন্তরীণ রুটে সর্বাধিক ফ্লাইট পরিচালনা করে আসছে এই এয়ারলাইন্স। অভ্যন্তরীণ রুটে অন্য সব এয়ারলাইন্স একই গন্তব্যে সর্বোচ্চ তিনটি ফ্লাইট পরিচালনা করলেও নভোএয়ার ছয়টি পর্যন্ত ফ্লাইট পরিচালনা করছে। ২০১৩ সালের জানুয়ারিতে নভোএয়ার যাত্রা শুরু করে। ২০১৪ সালের শুরুতেই আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি লাভ করেছে।

তিনি বলেন, নভোএয়ার আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে সর্বো নিম্ন ভাড়ায় যাত্রী সেবা দিতে পারছে। বর্তমানে প্রতিটি রুটেই ৪৯টি আসনই ভরে ফ্লাইট যাচ্ছে। আসন বিচারে যাত্রী পরিবহনের গড় হার ৯৯ শতাংশ।

আরএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।