রাজধানীতে পাঁচ দিনব্যাপি আবাসন মেলা শুরু


প্রকাশিত: ০৭:৫৭ এএম, ২৩ ডিসেম্বর ২০১৫

রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পাঁচ দিনব্যাপি আবাসন মেলা শুরু হয়েছে। মেলা চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

বুধবার দুপুরে মেলার উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। মেলার আয়োজন করেছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। এ সময় উপস্থিত ছিলেন রিহাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন, প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়া, দ্বিতীয় সহ-সভাপতি আনোয়ারুজ্জামান, সহ-সভাপতি ওয়াহিদু্জ্জামান প্রমুখ।

রিহ্যাব গত ১৫ বছর ধরে ফেয়ারের আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হলো ‘রিহ্যাব ফেয়ার-২০১৫’।

এবারের মেলায় প্রায় দেড় শতাধিক স্টল রয়েছে। এতে ২৫টি বিল্ডিং ম্যাটারিয়ালস ও আর্থিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারবে।

মেলায় প্রবেশের জন্য সিঙ্গেল ও মাল্টিপল এট্রি টিকেটের ব্যবস্থা করা হয়েছে। সিঙ্গেল এন্ট্রি টিকেটের দাম ৫০ টাকা এবং মাল্টিপল এট্রি টিকেটের দাম ১০০ টাকা। মাল্টিপল টিকেট দিয়ে একজন দর্শনার্থী মেলায় ৫ বার প্রবেশ করার সুযোগ পাবেন। টিকেটের র্যাফেল ড্র’তে থাকছে আকর্ষণীয় পুরস্কার। এছাড়া টিকেটের অর্থ দুস্থদের সাহায্যে ব্যয় করা হবে।

রিহ্যাব সদস্য ও ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরিতে এই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ মেলা সাধ ও সাধ্যের মধ্যে মনের মত ফ্ল্যাট বা প্লট খুঁজে পেতে সাহায্য করবে বলে জানান সভাপতি আলমগীর শামসুল আলামিন। প্রতিবছর এভাবে মেলার আয়োজন করবে বলেও জানান তিনি।

এসআই/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।