স্কুল ব্যাংকিংয়ে আন্তর্জাতিক স্বীকৃতি পেলো বাংলাদেশ


প্রকাশিত: ০২:৫৬ এএম, ১১ ডিসেম্বর ২০১৫
প্রতীকী ছবি

সৃষ্টিশীল স্কুল ব্যাংকিংয়ের আন্তর্জাতিক স্বীকৃতি পেলো বাংলাদেশ। বিশ্বের ১২৫টি দেশের আন্তর্জাতিক সংগঠন ‘চাইল্ড অ্যান্ড ইউথ ফাইন্যান্স ইন্টারন্যাশনাল’ এর কান্ট্রি অ্যাওয়ার্ড-২০১৫ পেয়েছে বাংলাদেশ। বাংলাদেশ ব্যাংকের পক্ষে ব্যাংকটির নির্বাহী পরিচালক আবদুর রহিম বৃহস্পতিবার রাতে এই পুরস্কার গ্রহণ করেন।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান জাগো নিউজকে টেলিফোনে বিষয়টি নিশ্চিত করেন।

প্রতিক্রিয়া জানতে চাইলে আতিউর রহমান বলেন, শিক্ষার্থীদের জন্য স্কুল ব্যাংকিং সত্যি নতুন চিন্তা। তাই পদক প্রদানকালে হাউজ অব লর্ডসের লেডি সবাইকে বলেছেন, বাংলাদেশের কাছ থেকে শিখতে হবে।

বাংলাদেশের ব্যাংকিং খাত নিয়ে কাজ করার সুযোগ দেয়ার জন্য আতিউর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি সুযোগ না দিলে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে নিয়ে ব্যাংকিং চালু করা সম্ভব হতো না।

উল্লেখ্য, বাংলাদেশ এবার ভারতকে হারিয়ে এ পদক পেলো। অন্তর্ভুক্তিমুলক অর্থনীতি নিয়ে কাজ করার জন্য গত বছর এই পদক পেয়েছিল সিঙ্গাপুর।

এসএ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।