লাফার্জ লেনদেনের শীর্ষে


প্রকাশিত: ১২:৪৮ এএম, ২৮ জুন ২০১৪

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক লেনদেনের শীর্ষে অবস্থান করছে লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড। আগের সপ্তাহের চেয়ে গত সপ্তাহে এই শেয়ারের লেনদেন বেড়েছে।

বিশ্লেষণে দেখা যায়, লাফার্জের লেনদেন বেড়েছে ১ দশমিক ১০ শতাংশ। পুরো সপ্তাহে ১ কোটি ৫২ লাখ শেয়ার ১২৫ কোটি ২৩ লাখ টাকায়। সপ্তাহজুড়েই এই শেয়ার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনের শীর্ষ তালিকার বিশ কোম্পানির মধ্যে ছিল।

এদিকে সাপ্তাহিক লেনদেনের শীর্ষ দশ তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে গ্রামীণফোন লিমিটেড। এই শেয়ারের লেনদেন অবশ্য কমেছে ১ শতাংশ। এই কোম্পানির ৩১ লাখ ১৪ হাজার শেয়ার ৯৩ কোটি ৪৭ লাখ টাকায় লেনদেন হয়।

এছাড়া বেক্সিমকো কোম্পানির দুই শেয়ার রয়েছে এই তালিকায়। কোম্পানি দুটি হচ্ছে- বেক্সিমকো এবং বেক্সিমকো ফার্মাসিটিউক্যালস। এর মধ্যে বেক্সিমকোর শেয়ার লেনদেন বেড়েছে ১৫ দশমিক ৯৯ শতাংশ এবং বেক্সিমকো ফার্মার লেনদেন বেড়েছে ১৪ দশমিক ৩৬ শতাংশ।

আর স্কয়ার ফার্মার শেয়ার লেনদেন কমেছে দশমিক ৪০ শতাংশ, বিএসআরএম স্টিলস লিমিটেডের ৪ দশমিক ৫৩ শতাংশ, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের দশমিক ৩৭ শতাংশ।

এর বাইরে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন বেড়েছে ৬ দশমিক ০৯ শতাংশ, এসিআই লিমিটেডের ১ দশমিক ৪২ শতাংশ এবং ইউনাইটেড এয়্যারওয়েজ (বিডি) লিমিটেডের ১০ দশমিক ১৭ শতাংশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।