পেনিনসুলার বে-মেয়াদি ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন


প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

পেনিনসুলা এএমসিএল বিডিবিএল ইউনিট ফান্ড ওয়ান নামে বে-মেয়াদি মিউচুয়াল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন দি‌য়ে‌ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার বিএসইসির ৫৬১তম কমিশন সভায় এ ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান বিজ্ঞপ্তির মাধ্য‌মে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০ কোটি টাকার ফান্ডটির পাবলিক অফারের জন্য বরাদ্দ থাকবে ৮ কোটি টাকা। এ ফান্ডটির স্পন্সর বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে কাজ করছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। আর ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে পেনিনসুলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

এদিকে ফান্ডটি গঠিত হলে ফান্ডের ইউনিটগুলো সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডে ডিমেট হিসেবে রক্ষিত থাকবে এবং অজড়ভাবে (demat from) হস্তান্তর করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এসআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।