ডিএসই ইনফো সার্ভিস চালু হচ্ছে বুধবার


প্রকাশিত: ০৭:০৬ এএম, ২৩ নভেম্বর ২০১৫

পুঁজিবাজার সম্পর্কে প্রয়োজনীয় তথ্য বিনিয়োগকারীদের কাছে সহজে পৌঁছে দিতে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে  ‘ডিএসই ইনফো’ সার্ভিস চালু করবে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। বুধবার (২৫ নভেম্বর)  নতুন এ সেবা চালু করা হবে বলে ডিএসই’র জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শফিকুর রহমান জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে ‘ডিএসই ইনফো’ সার্ভিসের উদ্বোধন করবেন। এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক হেলাল উদ্দীন নিজামী।

শফিকুর রহমান জানায়, ডিএসই ইনফো সার্ভিস চালু হলে ডিএসইর ওয়েবসাইটে আন্তর্জাতিক মান অনুযায়ী পুঁজিবাজার সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য পাবেন বিনিয়োগকারীরা। মোবাইল অ্যাপসের বিষয়ে তিনি বলেন, ‘ডিএসই ইনফো’ সার্ভিস চালুর পর ডিসেম্বরে মোবাইল অ্যাপস চালু করা হবে। এর মাধ্যমে বিনিয়োগকারীরা তাদের সুবিধামতো ট্রেডিং (শেয়ার কেনা-বেচা) করতে পারবেন।

জানা যায়, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে আইসিটি বিভাগ বিভিন্ন সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের জন্য ১০০টি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরির কাজ করছে। এরই অংশ হিসেবে ডিএসই’র জন্যও একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করা হয়েছে। এর জন্য ডিএসই তার ওয়েবসাইটের সকল ডাটা সরবরাহ করে এ কাজে পূর্ণ সহায়তা করেছে।

এসআই/জেডএইচ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।