হরতালে স্বাভাবিক ব্যাংক পাড়া


প্রকাশিত: ০৯:১০ এএম, ১৯ নভেম্বর ২০১৫

জামায়াতে ইসলামীর ডাকা হরতালে তেমন কোনো প্রভাব নেই রাজধানীর ব্যাংক পাড়া মতিঝিলে। স্বাভাবিক নিয়মে চলছে ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজারের কার্যক্রম। ব্যাংকগুলোতে কর্মকর্তা ও কর্মচারীদের পাশাপাশি গ্রাহকের উপস্থিতিও ছিল স্বাভাবিক। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত এমন চিত্র দেখা গেছে।

মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ডাদেশের রিভিউ আবেদন খারিজের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালনের আহ্বান করেছে জামায়াতে ইসলামী।

এসময় রাজধানীর ব্যস্ততম এলাকা মতিঝিল, দৈনিক বাংলা, কমলাপুর, ফকিরাপুল এলাকার সড়কে যানবাহন চলাচল ছিল অনেকটা স্বাভাবিক।

এ সব এলাকায় রাস্তার মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি বেশি দেখা গেছে। রায়ট কার (পুলিশের সাজোয়া জান), জলকামান নিয়ে রাস্তায় টহল দিতে দেখা গেছে পুলিশ সদস্যদেরকে। পুলিশ ও র্যাবের পাশাপাশি মাঠে সাদা পোশাকের পুলিশও মাঠে রয়েছেন।

হরতাল প্রসঙ্গে সোনালী ব্যাংকের লোকাল অফিসের জেনারেল ম্যানেজার ফনীন্দ্র ত্রিবেদী বলেন, হরতালে কর্মকর্তা কর্মচারীদের পাশাপাশি গ্রাহক উপস্থিতিও স্বাভাবিক রয়েছে। যথা নিয়মেই চলছে ব্যাংকিং লেনদেন।

হরতালের কোন প্রভাব নেই দেশের দুই শেয়ারাবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। বিনিয়োগকারীদের উপস্থিতিতে স্বাভাবিক নিয়মে চলছে লেনদেন।

এসআই/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।