পোশাক খাতে বিনিয়োগ করবে চীন


প্রকাশিত: ০৪:০৯ পিএম, ১৫ নভেম্বর ২০১৫

পরিবেশ স্বাভাবিক থাকলে বাংলাদেশের পোশাক খাতে বিনিয়োগ করার আশ্বাস দিয়েছেন চীনা ব্যবসায়ীরা। রোববার রাজধানীর কারওয়ান বাজার বিজিএমইএ ভবনে চায়না চেম্বার অব কমার্স ফর ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট অব টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেল (সিসিসিটি)`র প্রতিনিধিদল বিজিএমই নেতাদের সঙ্গে সাক্ষাৎকালে এ কথা জানান।

সিসিসিটি’র ৩১ সদস্যদের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছে সিসিসিটি’র ভাইস প্রেসিডেন্ট জেং জিয়াং।

বিজিএমই সূত্রে জানা গেছে, সিসিসিটি প্রতিনিধিদল দেশের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ ও বিনিয়োগ সম্ভাবনা নিয়ে বিজিএমই নেতাদের সঙ্গে আলোচনা হয়। বিজিএমইএর নেতারা দেশে বিনিয়োগের ইতিবাচক পরিবেশ রয়েছে বলে সিসিসিটি প্রতিনিধিদের জানান। এ সময় বাংলাদেশের পোশাক খাতে চীন বিনিয়োগ করবে বলে আশ্বাস দেন সিসিসিটি প্রতিনিধিদল। একই সঙ্গে সিসিসিটি প্রতিনিধিদল দুই দেশের পোশাক খাতের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির জাগো নিউজকে বলেন, চায়না চেম্বারের প্রতিনিধি দল বাংলাদেশে বিনিয়োগ পরিবেশ পর্যবেক্ষণ করছে। একই সঙ্গে তারা তৈরি পোশাক খাতের বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন। বিজিএমইএ’র পক্ষ থেকে আমরা তাদেরকে জানিয়েছি দেশে বিনিয়োগে অপার সম্ভাবনা ও সুষ্ঠু পরিবেশ রয়েছে।

প্রতিনিধি দলটি সাক্ষাতকালে বিজিএমইএ সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান ও সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির এবং বিজিএমইএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআই/আরএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।