ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের এজিএম অনুষ্ঠিত


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১৫ নভেম্বর ২০১৫

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য ব্রোকারেজ হাউজের সমন্বয়ে গঠিত ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ প্রথম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। শনিবার (গতকাল) রাজধানীর একটি হোটেলে সংগঠনটির এই সভা অনুষ্ঠিত হয়।

সদস্যের উপস্থিতিতে বার্ষিক সাধারণ সভায় ২০১৪-১৫ অর্থবছরের পরিচালনা পর্ষদের প্রতিবেদন গ্রহণ, বিবেচনা ও ৩০শে জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত হিসাব এবং নিরীক্ষকের প্রতিবেদন গ্রহণ এবং পরবর্তী বছরের নিরীক্ষক নিয়োগ বিবেচনা সর্বসম্মতিভাবে অনুমোদিত হয়।

অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটুর সভাপতিত্বে সভায় সাজেদুল ইসলাম, আহমেদ রশিদ লালী,  মো. সাইদুর রহমান চৌধুরী, মো. নূরুল আজম, গিয়াসউদ্দিন আহমেদ, আনোয়ার হোসেন, মো. রকিবুর রহমান, মোস্তাক আহমেদ সাদেক ও কাজী ফিরোজ রশীদ বক্তব্য রাখেন। বক্তারা ব্রোকার্সদের স্বার্থ রক্ষার পাশাপাশি পুঁজিবাজারের উন্নয়ন ও বিনিয়োগকারীদের সচেতনতা বাড়ানোসহ সুনির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, সরকার ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সহযোগিতায় ২০১৩ সালের ২১ নভেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিমিউচ্যুয়ালাইজড হিসেবে আত্মপ্রকাশ করে। এই ডিমিউচ্যুয়ালাইজেশনের পর ২৫ সদস্যের পরিচালনা পর্ষদ দ্বারা ঢাকা স্টক এক্সচেঞ্জ পরিচালিত হয়। পরবর্তী সময়ে ডিমিউচ্যুয়ালাইজেশন স্কিম অনুযায়ী ২০১৪ সালের ১৩ ফেব্রুয়ারি ১২ সদস্যের পরিচালনা পর্ষদ গঠিত হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিমিউচ্যুয়ালাইজড হওয়ার পর বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১ এর অধীনে ২০১৪ সালের ২৯ জানুয়ারি ব্রোকার্সদের নিয়ে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ নামে একটি সংগঠন প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়।

গত জুন মাসে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সনদ লাভ করে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশে। সর্বশেষ গত ৩১ অক্টোবর ২০১৫ তারিখে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। এই সংগঠন ব্রোকারেজ হাউজের স্বার্থ রক্ষার পাশাপাশি পুঁজিবাজারের উন্নয়ন ও বিনিয়োগকারীদের সচেতনতা বাড়াতে কাজ করার অঙ্গীকার করেছে ।

এসআই/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।