বাজার স্থিতিশীলতায় বিনিয়োগকারীদের মানববন্ধন


প্রকাশিত: ০৯:৫১ এএম, ০২ নভেম্বর ২০১৫

দেশের পুঁজিবাজারে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে। এ অবস্থা থেকে উত্তরণে নিয়ন্ত্রণ সংস্থাসহ স্টেক হোল্ডারদের কোনো ভূমিকা নেই। আর এ অবস্থায় বিনিয়োগকারীরা আবারও রাস্তায় নেমে এসেছে।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। বাজার স্থিতিশীলতায় না পৌঁছালে তারা মানববন্ধন অব্যাহত রাখারও ঘোষণা দেন।

দুপুর ২টায় শুরু হওয়া মানববন্ধন কর্মসূচি পৌনে ৩টায় শেষ হয়। বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত কর্মসূচী চলবে বলে জানান তারা।

মানববন্ধন থেকে বিনিয়োগকারী ঐক্য পরিষদ ৪ দফা দাবি জানান। দাবিগুলো হলো- পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগের ক্ষেত্রে ব্যাংক কোম্পানি আইনে পরিশোধিত মূলধনের ২৫ শতাংশ বাতিল করে পূর্বের ন্যায় আমানতের ১০ শতাংশ বিনিয়োগ করতে হবে, শেয়ার বাজার ধ্বংসের মূল নায়ক আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ‘দালাল’ বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের পদত্যাগ, বাজার সম্পূর্ণ না হওয়া পর্যন্ত সকল প্রকার আইপিও অনুমোদন বন্ধ রাখতে হবে, বিনিয়োগকারী ঐক্য পরিষদ নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার।

মানববন্ধন কর্মসূচিতে বিনিয়োগকারী ঐক্য পরিশোধের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, আমরা প্রতিনিয়ত বাজারে লোকসান দেখছি। বাজার থেকে দিন দিন কোটি কোটি টাকা উধাও হয়ে যাচ্ছে। এতে বিনিয়োগকারীরা নিঃস্ব হয়ে যাচ্ছে।

তাই সাধারণ বিনিয়োগকারীদের রক্ষায় প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানান তিনি।

বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে সহ-সভাপতি সেলিম চৌধুরী, প্রচার সম্পাদক মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এসআই/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।