দুই বীমার ক্রেডিট রেটিং প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৭ এএম, ১৯ আগস্ট ২০২০

ক্রেডিট রেটিং তথ্য প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই বীমা কোম্পানি। কোম্পানি দুটি হলো- বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স (বিজিআইসি) এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্স।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানি দুটি ক্রেডিট রেটিং প্রতিষ্ঠান থেকে পাওয়া তাদের অবস্থান প্রকাশ করেছে।

ডিএসই জানিয়েছে, আরগুস ক্রেডিট রেটিং সার্ভিস লিমিটেড (এসিআরএসএল) দীর্ঘ মেয়াদে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সকে 'এএ-' রেটিং দিয়েছে। আর স্বল্প মেয়াদে 'এসটি-২' রেটিং দিয়েছে।

কোম্পানিটির ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ক্রেডিট রেটিং দেয়া হয়েছে।

অপর প্রতিষ্ঠান প্রগতি লাইফ ইন্স্যুরেন্স দীর্ঘ মেয়াদে 'এএ+' এবং স্বল্প মেয়াদে 'এসটি-১' ক্রেডিট রেটিং পেয়েছে। প্রতিষ্ঠানটির ক্রেডিট রেটিং করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (সিআরএবি)।

কোম্পানিটির ২০১৭ সাল থেকে ২০১৯ সালের আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে এ রেটিং দেয়া হয়েছে।

এমএএস/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।