ভ্যাট ফাঁকি : শপিংমলগুলোতে শিগগিরই অভিযান


প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৫ অক্টোবর ২০১৫

ভ্যাট ফাঁকিবাজদের ধরতে মাঠে নেমেছে গোয়েন্দারা। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নির্দেশে নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদফতর মাঠে কার্যক্রম পরিচালনা করছে বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র বলছে, ভ্যাট ফাঁকি দেয়া প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যে চিহিৃত করেছে এনবিআর। আর সেই মোতাবেক অভিযান শুরু করেছে গোয়েন্দা বিভাগ। তারা তেজগাও, মগবাজার, দয়াগঞ্জ ও পোস্তখোলায় ইতোমধ্যে অভিযান চালিয়ে বেশ কিছু প্রতিষ্ঠানকে জরিমানা করেছে।

জানা গেছে, জরিমানার তালিকায় সিমেন্ট, আসবাব, থার্মোসেটিং মোল্ডিং কম্পাউন্ড পাউডার, এইচডিপি কয়েল পাইপ, আইসক্রিম, সিলিং ফ্যান, সাইকেল পাটর্সসহ ৯টি কোম্পানিকে জরিমানা করা হয়েছে। যারা রাজস্ব খাতের অন্যতম উৎস ভ্যাট ফাঁকি দিয়ে আসছিলো।

গোয়েন্দারা অভিযান অব্যাহত রাখবে বলে সূত্র জানিয়েছে। এসময় ভ্যাট আরোপ করা হয়নি এমন পণ্যবাহী কোনো যানবাহন পেলে আইনগত ব্যবস্থা হিসেবে জরিমানা করা হবে।

এছাড়া রাজধানীর বড় শপিং মলগুলোতেও শিগগিরই গোয়েন্দারা অভিযান চালাবে বলে সূত্র জানিয়েছে।

এসএ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।