আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ছে


প্রকাশিত: ০৬:৩২ এএম, ০২ নভেম্বর ২০১৪

আয়কর রিটার্ণ দাখিলের সময়সীমা ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানোর আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। রোববার সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

এর আগে এফবিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, পবিত্র ঈদ-উল আযহা ও দূর্গা পুজা উৎসবের কারণে এখনও অনেক ব্যবসায়ী করদাতাসহ সকল শ্রেণীর আয়কর দাতাদের পক্ষে আয়কর রিটার্ণ দাখিল করা এবং আয়কর প্রদান করা সম্ভব হয়নি। এছাড়াও চলমান হরতাল কর্মসূচির কারণে ব্যবসায়ীসহ সকল শ্রেণীর করদাতাদের চলাচলে বিঘ্ন ঘটায় তাদের পক্ষে আয়কর রিটার্ণ দাখিল করা সম্ভব হচ্ছে না।

এ অবস্থায়, এফবিসিসিআই-এর বিভিন্ন সদস্য সংস্থা এবং পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে আয়কর রিটার্ণ দাখিলের সময়সীমা পুনরায় ১ মাস বৃদ্ধি করার জন্য আহ্বান জানাচ্ছে। বিষয়টি বিবেচনায় নিয়ে আয়কর খাতে সরকারের রাজস্ব বৃদ্ধি এবং আয়কর দাতাদের রিটার্ণ দাখিলের সুযোগ প্রদানের লক্ষ্যে আয়কর রিটার্ণ দাখিলের সময় ৩০ নভেম্বর পর্যন্ত বড়াতে এফবিসিসিআই-এর পক্ষ থেকে সরকারের নিকট আহ্বান জানানো হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।