সূচক উত্থানে চলছে লেনদেন


প্রকাশিত: ০৫:২৭ এএম, ১৩ অক্টোবর ২০১৫

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমূখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। বেড়েছে সূচকের পাশাপাশি লেনদেন হওয়া বেশিভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম এক ঘণ্টায় সকাল ১১টায় ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ২৩ পয়েন্ট বেড়ে চার হাজার ৭৯৯ পয়েন্টে অবস্থান করছে। শরিয়া সূচক ডিএসইএস ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪৮ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮২৩ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এ সময় লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ৪১টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি প্রতিষ্ঠানের শেয়ারের। টাকার অংকের লেনদেন হয়েছে ৫৬ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৪২ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৯৫৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ৮৮টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৮টির আর অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫ কোটি ৪৩ লাখ টাকার।

এসআই/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।