রঙে ‘ওয়ান স্টপ সার্ভিস’ বার্জারের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০৪ জুলাই ২০১৯

রঙের ক্ষেত্রে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস। রঙ বিক্রির পাশাপাশি প্রতিষ্ঠানটি গ্রাহকের ডিজাইন-সংক্রান্ত পরামর্শ এবং রঙমিস্ত্রি (পেইন্টার) সেবাও দিচ্ছে। এজন্য প্রতিষ্ঠানটি চালু করেছে ‘এক্সপ্রেস পেইন্টিং সার্ভিস’। রয়েছে ‘ভার্চুয়াল রিয়েলিটি’ এক্সপেরিয়েন্স জোন, যেখান থেকে গ্রাহকরা ভিআর যন্ত্রের মাধ্যমে দেখে নিতে পারবেন কোন ধরনের দেয়ালে কোন রঙ আদর্শ।

রাজধানীর গুলশানে অবস্থিত বার্জার পেইন্টসের এক্সপেরিয়েন্স জোনে আজ বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে সাংবাদিকদের এসব তথ্য জানানো হয়। প্রতিষ্ঠানটির প্রজেক্ট, প্রোলিংকস ও ডেকোর প্রধান মো. হাসানুজ্জামান এবং ডেকোর ম্যানেজার দেওয়ান মাহবুবুল ইসলাম সাংবাদিকদের সার্বিক তথ্য তুলে ধরেন।

হাসানুজ্জামান বলেন, ‘সম্প্রতি বাংলাদেশের মানুষের সার্বিক আয় বেড়েছে। আয়ের সঙ্গে সঙ্গে উন্নত হয়েছে মানুষের জীবনযাত্রার মান। প্রযুক্তি হাতের মুঠোয় থাকায় আসছে রুচির পরিবর্তন। সেই পরিবর্তনের সঙ্গে পাল্লা দিয়ে পরিবর্তন আসছে মানুষের ঘরের দেয়ালে। এসব বিষয় মাথায় রেখেই বার্জার পেইন্টস নতুন নতুন সেবা চালু করছে।’

Burger-1

বার্জার পেইন্টস প্রতিবছর কমপক্ষে ১২টি নতুন ডিজাইন আনে জানিয়ে তিনি বলেন, ‘মানুষের রুচি, চাহিদা ও আধুনিকতাকে সামনে রেখে এসব ডিজাইন আনা হয়। গ্রাহকরা যাতে সরেজমিন দেখে ডিজাইন পছন্দ করতে পারেন সেজন্য ঢাকাতে বার্জার পেইন্টসের চারটি এক্সপেরিয়েন্স জোন রয়েছে।’

‘এসব এক্সপেরিয়েন্স জোনে গ্রাহকরা পরিদর্শন করে বিভিন্ন রং ও ডিজাইন নিজ চোখে দেখে পছন্দের রং ও ডিজাইন বেছে নিতে পারবেন। বাহারি ডিজাইনগুলো গ্রাহকরা হাত দিয়ে ছুঁয়েও দেখতে পারবেন। পাশাপাশি ভার্চুয়াল রিয়েলিটি এক্সপেরিয়েন্স জোনে ভিআর যন্ত্রের সহায়তায় ডিজিটাল উপায়ে কোন ধরনের দেয়ালে কোন রং আদর্শ তা দেখার সুযোগ পাবেন গ্রাহকরা’, বলেন হাসানুজ্জামান।

বার্জার পেইন্টস গ্রাহকদের জন্য ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু করেছে জানিয়ে তিনি বলেন, ‘এর ফলে গ্রাহকরা আমাদের কাছ থেকে পরামর্শ সেবা নিতে পারছেন। পাশাপাশি আমাদের দক্ষ পেইন্টার (রংমিস্ত্রি) দিয়ে রং করিয়ে নিতে পারছেন। চলতি বছরের পাঁচ মাসে (জানুয়ারি থেকে মে পর্যন্ত) আমরা ২ লাখ ৯০ হাজার বর্গফুটের কাজ করেছি।’

Burger-1

‘রং-সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য বার্জারের রয়েছে বিশেষ কল সেন্টার। মোবাইল ফোন থেকে প্রয়োজনীয় তথ্য পেতে রয়েছে বিশেষ মোবাইল অ্যাপ। আর রং প্রয়োগের ক্ষেত্রে রয়েছে বিভিন্ন টুলস। এর মধ্যে আছে স্বয়ংক্রিয় পুটি মিক্সার, স্যান্ডার মেশিন, অটোমেটিক পেইন্ট রোলার’-যোগ করেন মো. হাসানুজ্জামান।

তিনি জানান, দেশব্যাপী বার্জার পেইন্টসের এক্সপেরিয়েন্স জোনের আওতায় সেবা বাড়াতে উদ্যোগ নেয়া হচ্ছে। চলতি বছরে দেশের বিভিন্ন স্থানে ১৫টি এক্সপেরিয়েন্স জোন স্থাপন করা হবে। এসব এক্সপেরিয়েন্স জোন পরিদর্শন করেও গ্রাহকরা রং ও ডিজাইন সম্পর্কে ধারণা নিতে পারবেন।

বার্জার পেইন্টসের পণ্য সম্পর্কে হাসানুজ্জামান জানান, বার্জার ‘ওয়েদার কোট অ্যান্টি ডার্ট’ প্রয়োগে ৭ বছরের ওয়ারেন্টি দিচ্ছে। স্বাস্থ্য সচেতনদের জন্য বার্জারের রয়েছে ‘বার্জার ব্রিদ ইজি’, যা পরিবেশবান্ধব ও গন্ধমুক্ত। শৌখিন গ্রাহকদের জন্য রয়েছে লাক্সারি সিল্ক পেইন্ট।

এমএএস/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।