মেয়েকে ৪ লাখ শেয়ার দিলেন অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৫ জুন ২০১৯

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল তার মেয়ে নাফিসা কামালকে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের প্রায় ৪ লাখ শেয়ার উপহার হিসেবে দিয়েছেন।

অর্থমন্ত্রী মুস্তফা কামাল এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের একজন উদ্যোক্তা। তার মেয়ে নাফিসা বর্তমানে কোম্পানিটির একজন পরিচালক।

পূর্বে দেয়া ঘোষণা অনুযায়ী, মুস্তফা কামালের বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাব থেকে তার মেয়ের বিও হিসেবে শেয়ার সরবরাহ করা হয়েছে বলে আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, আ হ ম মুস্তফা কামাল তার মেয়ে নাফিসা কামালকে শেয়ার উপহার দেয়ার ঘোষণা দেন গত ১৯ জুন। ওই ঘোষণা অনুযায়ী, অর্থমন্ত্রীর কাছে থাকা ৩ লাখ ৯০ হাজার ২০০টি শেয়ার তার মেয়ের অনুকূলে সরবরাহ করা হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ৪২ কোটি ৩৫ লাখ টাকা পরিশোধিত মূলধনের বীমা কোম্পানি এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের মোট শেয়ার সংখ্যা ৪ কোটি ২৩ লাখ ৫০ হাজার। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে আছে ৪২ দশমিক ৭২ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২৭ দশমিক দশমিক ৮ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩০ দশমিক ২০ শতাংশ শেয়ার আছে।

এমএএস/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।