পোশাক শিল্পের অগ্রগতিতে যুক্তরাষ্ট্রের সহযোগিতা কামনা


প্রকাশিত: ০৮:০০ এএম, ২০ অক্টোবর ২০১৪

বাংলাদেশি তৈরি পোশাক শিল্পকে এগিয়ে নিতে যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের পক্ষ থেকে সহযোগিতা চেয়েছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন। বাংলাদেশের রাষ্ট্রদূত ওয়াশিংটনে কংগ্রেসওমেন গ্রেস মেং (ডেমোক্র্যাট-কুইন্স)-এর সঙ্গে এক সৌজন্য সাক্ষাতকালে এ অনুরোধ জানান। -খবর বাসস

এছাড়াও রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন বাংলাদেশের তৈরি পোশাক শিল্প দেশটির সামাজিক অগ্রযাত্রায় বিশেষত নারীর ক্ষমতায়নে ব্যাপক মাত্রায় প্রভাব রাখছে উল্লেখ করে এই অভিযাত্রাকে বেগবান রাখার জন্য যুক্তরাষ্ট্রের সহযোগিতা কামনা করেন।

এসময় বাংলাদেশের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকারের বিভিন্ন পদক্ষেপ ও পরিকল্পণা সম্পর্কে তাকে ধারণা দেন। তিনি রানা প্লাজা দুর্ঘটনা পরবর্তি সময়ে বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন কার্যক্রম যেমন- আইনি ও প্রাতিষ্ঠানিক সংষ্কার, প্রশাসনিক কর্মসূচি, বিশেষ প্রোগ্রাম চালুকরণ, অগ্নি নির্বাপন ও ভবন এর নিরাপত্তা নিশ্চিতকরণসহ কার্যক্রম সমূহের পর্যবেক্ষণ ও মনিটরিং সম্পর্কে অবহিত করেন।

বৈঠকে নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসের কনসাল জেনারেল মো. শামীম আহসান উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।