গরুর মাংসে দাম বেশি, ছয় ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১০ মে ২০১৯

সিটি করর্পোরেশনের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি ও মূল্যতালিকা না থাকায় ছয় মাংস ব্যবসায়ীকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শুক্রবার রাজধানীর আদাবরে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

জরিমানা করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে নান্নুর মাংসের দোকানকে পাঁচ হাজার টাকা, বিসমিল্লাহ গোস্ত বিতানকে পাঁচ হাজার, বিসমিল্লাহ গোস্ত বিতান টু-কে ১০ হাজার টাকা, শামীম মাংস বিতানকে পাঁচ হাজার, ফারুক মাংস বিতানকে দুই হাজার, শাহ আলম মাংস বিতানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া শরিফ বিরিয়ানিকে ১০ হাজার এবং নিউ আলামিন হোটেলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, ফাহমিনা আক্তার।

adabar-2

অভিযানে সার্বিক সহযোগিতা করেন আদাবর থানা পুলিশের সদস্যরা।

সম্প্রতি মাংস ব্যবসায়ী সমিতির সঙ্গে বৈঠক করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। রোজায় মাংসের দাম নির্ধারণ করা হয় এ বৈঠকে।

রমজান মাসে দেশি গরুর মাংস ৫২৫, বোল্ডার (বিদেশি) গরুর মাংস ৫০০, মহিষ ৪৮০, ছাগল ও ভেড়ার মাংস ৬৫০ এবং খাসির মাংস ৭৫০ টাকা কেজি নির্ধারণ করা হয়।

এসআই/জেডএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।