মূল্য তালিকা না থাকায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৫ পিএম, ০৮ মে ২০১৯

মূল্য তালিকা প্রদর্শন না করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মিনিটরিং টিম। বুধবার রাজধানীর কাপ্তান বাজার (ঠাটারী বাজার) অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। পাশাপাশি রোজায় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে বাজার তদারকি করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক প্রণব কুমার প্রমানিক। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে সার্বিক সহযোগিতা প্রদান করেন এপিবিএন সদস্যরা।

প্রণব কুমার প্রমানিক জাগো নিউজকে জানান, রমজান উপলক্ষে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে বাজার তদারকি করা হয়। আজকে কাপ্তান বাজারে অভিযান চালানো হয়। এ বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করায় হামিদ স্টোরকে দুই হাজার এবং মুসলিম স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া কাঁচাবাজারের সবজি ও মাছ ব্যবসায়ীদের মোটিভেশন প্রদান করা হয় যাতে তারা মূল্য তালিকা প্রদর্শন করেন।

তিনি জানান, অভিযান চলাকালে মাংসের দোকানে মূল্য তালিকা দেখা গেছে। তারা সিটি কর্পোরেশনের নির্ধারিত দামে মাংস বিক্রি করছেন।

এসআই/এনডিএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।