শুরু হলো বিমানের সেবা সপ্তাহ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ০২ মে ২০১৯

শুরু হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবা সপ্তাহ। বিমানের অতিথি হোন উন্নত সেবা নিন-এই স্লোগানকে সামনে রেখে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে সেবা সপ্তাহ। চলবে আগামী ৮ মে পর্যন্ত। বিমানের প্রধান কার্যালয় বলাকায় কেক কেটে সেবা সপ্তাহের উদ্বোধন করেন বিমানের প্রশাসন বিভাগের পরিচালক জিয়াউদ্দীন আহমেদ।

সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে বিমানে যাত্রীদের সম্মানে নেয়া হয়েছে নানা কর্মসূচি। এ উপলক্ষে বিমানের ঢাকা-ব্যাংকক-ঢাকা, ঢাকা-কাঠমান্ডু-ঢাকা ও ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে টিকেটের ওপর ১৫ শতাংশ ছাড় ঘোষণা করেছে (প্রদেয় কর ছাড়া) বিমান। এ ছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত বিমানসহ সকল বৈদেশিক এয়ারলাইন্সের যাত্রীদের লাগেজ ডেলিভারি ২০-৬০ মিনিটের মধ্যে সম্পন্ন করা হবে। ফ্লাইটগুলোতে খাদ্য পরিবেশনা ও আপ্যায়নে বৈচিত্র্য থাকবে। বিমানের সকল সেলস কাউন্টারে আসা যাত্রীদের উন্নত সেবা প্রদান করা হবে। একই সঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকায় লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় যাত্রীদের প্রয়োজনমাফিক বিশেষ সেবা দেয়া হবে।

বিমান বহরে এখন রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি-সম্বলিত বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারসহ নিজস্ব ক্রয়কৃত ৮টি উড়োজাহাজ এবং লিজের মাধ্যমে সংগৃহীত ৫টি উড়োজাহাজ। আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে বিমান বহরে যুক্ত হবে আরও ৪টি উড়োজাহাজ (২টি বোয়িং ৭৩৭ ও ২টি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার)।

আগামী ১৩ মে থেকে শুরু হচ্ছে নতুন গন্তব্য ঢাকা-দিল্লি-ঢাকা সরাসরি ফ্লাইট। এ ছাড়া চলতি বছরে বিমান গণচীনের গুয়াংঝু এবং সৌদি আরবের মদিনায় সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে ২৭ অক্টোবর।

আরএম/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।