মন্দা বাজারেও ইস্টার্ন কেবলসের শেয়ারের বিক্রেতা উধাও

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ০৮ এপ্রিল ২০১৯

পুঁজিবাজারে মন্দাভাব দেখা দিলেও তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইস্টার্ন কেবলসের শেয়ারের বিক্রেতা উধাও হয়ে গেছে। ফলে দফায় দফায় দাম বাড়িয়েও কোম্পানিটির শেয়ার কিনতে পারছেন না আগ্রহীরা।

সোমবার লেনদেনের শুরু থেকেই দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারের এই অবস্থা বিরাজ করছে। অথচ লেনদেনের শুরু থেকেই মন্দাভাব বিরাজ করছে শেয়ারবাজারে। প্রথম এক ঘণ্টার লেনদেন ডিএসইর প্রধান মূল্যসূচক প্রায় ৪০ পয়েন্ট পড়ে যায়। তবে এর কোনো নেতিবাচক প্রভাব পড়েনি ইস্টার্ন কেবলসের শেয়ারের দাম বৃদ্ধির ক্ষেত্রে। এ সময় কোম্পানিটির শেয়ারের দাম বৃদ্ধি পায় ৮ শতাংশের উপরে।

এদিকে দাম বাড়িয়ে আগ্রহীদের কাছ থেকে একের পর এক শেয়ার কেনার আদেশ আসলেও যে সব বিনিয়োগকারীর কাছে প্রতিষ্ঠানটির শেয়ার আছে তাদের কেউই শেয়ার বিক্রি করতে রাজি হচ্ছেন না।

ডিএসইর তথ্য অনুযায়ী, সোমবার লেনদেনের শুরুতে কোম্পানিটির শেয়ারের দাম ছিল ৩২৮ টাকা। প্রথমে এর থেকে ৭ টাকা ১০ পয়সা বাড়িয়ে ৩৩৫ টাকা ১০ পয়সা দরে ৫০টি শেয়ার ক্রয়ের আবেদন পড়ে। তবে কেউ এই দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

এরপর কয়েক দফা বেড়ে এক পর্যায়ে ৩৪২ টাকা ৮০ পয়সা দামে ৪০০টি শেয়ার ক্রয়ের আবেদন আসে। এ দামেও কেউ শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে কোম্পানিটির শেয়ারের বিক্রেতা শূন্যই থেকে গেছে।

এমএএস/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।