আগ্রহ হারানোর শীর্ষে এমারেল্ড অয়েল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ০২ মার্চ ২০১৯

গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে ‘জেড’গ্রুপের প্রতিষ্ঠান এমারেল্ড অয়েল। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

দাম কমার কারণে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে শেয়ার লেনদেন হযেছে ছয় কোটি আট লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে এক কোটি ৫২ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ২৯ দশমিক ৬১ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ছয় টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ১৬ টাকা ৪০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২৩ টাকা ৩০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এ কোম্পানির মোট শেয়ারের ২৮ দশমিক ৪২ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৫৮ দশমিক শূন্য চার শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৩ দশমিক ৫৪ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে এমারেল্ড অয়েলের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৭ দশমিক শূন্য পাঁচ শতাংশ। এর পরেই রয়েছে মেঘনা কনডেন্সড মিল্ক। সপ্তাহজুড়ে এই কোম্পানির শেয়ার দাম কমেছে ১৫ দশমিক ২১ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা শ্যামপুর সুগার মিলের ১৪ দশমিক ১১ শতাংশ, ইউনাইটেড ফাইন্যান্সের ১২ দশমিক ৪৫ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১২ দশমিক ৪৫ শতাংশ, প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্সের ১১ দশমিক ৪৩ শতাংশ, বীচ হ্যাচারির আট দশমিক ৯৫ শতাংশ, বেক্সিমকো সিনথেটিকের আট দশমিক ৪৫ শতাংশ এবং লিগাসি ফুটওয়্যারের আট দশমিক শূন্য ৯ শতাংশ দাম কমেছে।

এমএএস/এএইচ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।