মূল্যস্ফীতি কমেছে সেপ্টেম্বর মাসে


প্রকাশিত: ১১:২৬ এএম, ১৪ অক্টোবর ২০১৪

চলমান অর্থবছরে আগস্ট মাসের তুলনায় সেপ্টেম্বরে সার্বিক মূল্যস্ফীতি কমেছে। আলোচ্য মাসে এ হার দাঁড়িয়েছে ৬ দশমিক ৮৪ শতাংশে। যা আগস্ট মাসে ছিল ৬ দশমিক ৯১ শতাংশ। রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ তথ্য প্রকাশ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শহরে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৭ দশমিক শূন্য ২ শতাংশে। যা আগষ্ট মাসে ছিল ৭ দশমিক শূন্য ৮ শতাংশ। খাদ্যপণ্যের মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৭ দশমিক ৮৮ শতাংশ। আগষ্টে এ হার ছিল ৭ দশমিক ৮৯ শতাংশ। খাদ্য বহির্ভুত পণ্যের মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৬ দশমিক শূন্য ৭ শতাংশ। আগষ্টে ছিল ৬ দশমিক ১৯ শতাংশ।

মন্ত্রী জানান, গ্রামে সার্বিক মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৬ দশমিক ৭৫ শতাংশে। যা আগের মাসে ছিল ৬ দশমিক ৮৩ শতাংশ। খাদ্যপণ্যের মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৭ দশমিক ৫২ শতাংশে যা তার আগের মাসে ছিল ৭ দশমিক ৫৬ শতাংশ। খাদ্যপণ্যের মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৫ দশমিক ৩১ শতাংশ। যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৪৬ শতাংশ।

পরিকল্পনামন্ত্রী বলেন, মূল্যস্ফীতি আমাদের নিয়ন্ত্রণে আছে। আগামীতেও লক্ষ্যমাত্রা অনুযায়ী মূল্যস্ফীতি আমাদের নিয়ন্ত্রণে থাকবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।