ভালোবাসার উষ্ণতা ছড়াতে শীতার্ত মানুষের পাশে ‘প্রাণ আপ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯

শীতার্ত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে ও ব্যবহৃত প্লাস্টিক নিয়ে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বিশেষ উদ্যোগ নিয়েছে দেশের জনপ্রিয় বেভারেজ ব্র্যান্ড ‘প্রাণ আপ’। এ উদ্যোগের সাথে রয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী জনপ্রিয় অভিনেত্রী চিত্রনায়িকা দিলারা হানিফ পূর্ণিমা।

প্রাণ আপ-এর এই ক্যাম্পেইনের নাম দেয়া হয়েছে ‘ছড়াই ভালোবাসার উষ্ণতা’। বৃহস্পতিবার রাজধানীর বাড্ডায় প্রাণ গ্রুপের প্রধান কার্যালয়ে এই ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। শীতার্তদের মাঝে কম্বল বিতরণের পাশাপাশি ব্যবহৃত প্লাস্টিক নিয়ে জনসচেতনতা তৈরির লক্ষ্যে এ বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রাণ বেভারেজ লিমিটেড এর নির্বাহী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘২৪ জানুয়ারি শুরু হয়ে আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত সপ্তাহব্যাপী চলবে এ ক্যাম্পেইন। সারাদেশের ২০টি বেস্ট বাই আউটলেটে রাখা উইন্টার বুথে কিংবা দেশের বিভিন্ন স্থানে উল্লেখিত সময়ে পিকআপ ভ্যানে থাকা উইন্টার বুথে প্রাণ পণ্যের ব্যবহৃত যেকোনো বোতল জমা রাখলে বিপরীতে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা হবে। সে অর্থ থেকে কম্বল কিনে দেশের উত্তরাঞ্চলের শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হবে।’

Pran-(2)

তিনি আরও বলেন, ‘এই উদ্যোগের প্রধান লক্ষ্য শীতার্ত মানুষের পাশে ভালোবাসার উষ্ণতা ছড়ানো। এ শীতে কম্বলই হতে পারে ভালোবাসার মাধ্যম। এ ক্যাম্পেনের আরেকটি উদ্দেশ্য হচ্ছে- ব্যবহৃত প্লাস্টিক নিয়ে জনসচেতনতা তৈরি। প্লাস্টিকের বোতল যত্রতত্র ফেলে পরিবেশ নোংরা না করে নির্দিষ্ট স্থানে ফেলার অভ্যাস গড়ে তোলা। দেশের জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা আমাদের এই ‘ছড়াই ভালোবাসার উষ্ণতা’ ক্যাম্পেইনের সাথে থাকছেন।’

অনুষ্ঠানে অভিনেত্রী পূর্ণিমা বলেন, ‘আমরা যে বোতলগুলো যেখানে সেখানে ফেলি বা অপচয় করি। তা না করে নির্দিষ্ট স্থানে ফেলা হলে সেই বোতলগুলো পুনরায় ব্যবহার করা যায়। সেখান থেকে হওয়া আয়ের পুরো অংশ ব্যয় হবে শীতার্ত মানুষের জন্য।’

তিনি আরও বলেন, ‘উত্তরাঞ্চলের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি পরিবেশ বান্ধব এই ক্যাম্পেইনের আগ্রহ নিয়ে অংশ নিয়েছি। আশা করছি, মানুষ এই ক্যাম্পেইনে সাড়া দেবেন। এই ধরনের ব্যতিক্রমী উদ্যোগের জন্য প্রাণকে ধন্যবাদ, প্রাণ আপকে ধন্যবাদ।’

প্রাণ বেভারেজ লিমিটেড এর হেড অব মার্কেটিং আতিকুর রহমান বলেন, দেশীয় প্রতিষ্ঠান হিসেবে আমাদের সামাজিক দায় রয়েছে। সেই জায়গা থেকে আমরা শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছি। এই উদ্যোগের সাথে ব্যবহৃত প্লাস্টিক নিয়ে জনসচেতনতা তৈরিও একটা লক্ষ্য। আমাদের লোকাল প্রতিনিধিরা এর সাথে সংযুক্ত থাকবেন। মানুষকে জাগাবেন। সকল স্তরের মানুষ এই ব্যতিক্রমী উদ্যোগে অংশ নেবেন।

Pran-(3)

তিনি আরও বলেন, বোতল জমা হোক না হোক আমরা ৫ হাজার কম্বল বিতরণ করব। বেস্ট বাই আউটলেটে রাখা উইন্টার বুথে কিংবা দেশের বিভিন্ন স্থানে পিকআপ ভ্যানে থাকা উইন্টার বুথে প্রাণ পণ্যের ব্যবহৃত প্লাস্টিক বোতল বেশি জমা হলে আরও বেশি কম্বল বিতরণ করা হবে। এক্ষেত্রে কমপক্ষে ১০ হাজার শীতার্ত মানুষ কম্বল পাবেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে প্রাণ আপ এর ব্র্যান্ড ম্যানেজার তন্ময় দাস, বেস্ট বাই এর হেড অব মার্কেটিং মেহেদী হাসান এবং প্রাণ-এর জনসংযোগ বিভাগের অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার জিয়াউল হক উপস্থিত ছিলেন।

জেইউ/আরএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।