বছরের প্রথম সভাতেই অনুমোদন পেল মিউচুয়াল ফান্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ০৮ জানুয়ারি ২০১৯

`কেপিটেক পপুলার লাইফ পি.এফ. ইউনিট ফান্ড’ নামের একটি বে-মেয়াদী মিউচুয়াল ফান্ডের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (৮ জানুয়ারি) বিএসইসির চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৬৭১তম কমিশন সভায় মিউচুয়াল ফান্ডটির খসড়া প্রসপেক্টাস অনুমোদন দেয়া হয়েছে। নতুন বছরে (২০১৯) এটিই ছিল পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থার প্রথম কমিশন সভা।

বিএসইসি জানিয়েছে, এ মিউচুয়াল ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা ১০ কোটি টাকা। এরমধ্যে ফান্ডটির উদ্যেক্তা পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড এক কোটি টাকা দিবে। বাকি ৯ কোটি সকল বিনিয়োগকারীর জন্য বরাদ্দ থাকবে।

বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ করা অংশ ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে। ফান্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা।

বে-মেয়াদী ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে কেপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। আর ট্রাস্টি এবং কাস্টডিয়ান হিসেবে কাজ করছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ।

এমএএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।