বাই সু লিয়ানের একক মেলা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২৯ নভেম্বর ২০১৮

বাংলাদেশের অন্যতম সেরা সু ম্যাটেরিয়ালস প্রস্তুতকারী প্রতিষ্ঠান বাই সু লিয়ানের একক মেলা এবং মতবিনিময় সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে রাজধানীর একটি হোটেলে।

যেখানে অংশগ্রহণ করেন বাংলাদেশে জুতা প্রস্তুতকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা। বাই সু লিয়ানের একক মেলা এবং মতবিনিময় সভার সবচেয়ে বড় আকর্ষণ ছিল চীন থেকে আগত আধুনিক ডিজাইন এবং মানসম্মত জুতা তৈরির বেশ কয়েকজন বিশেষজ্ঞ ও বিখ্যাত কয়েকটি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বাই সু লিয়ান মূলত জুতার আউট সোল উৎপাদনকারী প্রতিষ্ঠান। ২০১৪ সালে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু। প্রতিষ্ঠার পর থেকেই মানুষের জন্য স্বাস্থ্যসম্মত এবং যুগের সাথে তাল মিলিয়ে নানা ডিজাইনের জুতার আউট সোল তৈরিতে প্রথম থেকেই সুনামের সঙ্গে কাজ করে আসছে বাই সু লিয়ান।

Bai xue lian

বাংলাদেশের স্বনামধন্য জুতা প্রস্তুতকারী এবং বাজারজাত প্রতিষ্ঠানগুলো বাই সু লিয়ানের আউট সোল সংগ্রহ করে জুতা প্রস্তুত করে। শুধু দেশীয় বাজারেই নয়, বাই সু লিয়ানের আউট সোলের চাহিদা তৈরি হয়েছে বিশ্বের বেশ কয়েকটি দেশেও। নিয়মিতই বাই সু লিয়ানের আউট সোল দিয়ে তৈরি জুতা রপ্তানি হয় বিশ্বের বিভিন্ন দেশে। চীন থেকে আমদানিকৃত উন্নতমানের কাঁচামাল দিয়ে তৈরি করা হয় জুতার আউট সোল। যেগুলোর মান নিয়ন্ত্রণেও রয়েছে চীনের বিশেষজ্ঞ দল।

শুধু জুতার আউট সোল তৈরিই নয়, এক বছর আগে থেকে বাই সু লিয়ান বৈজ্ঞানিক পদ্ধতিতে জুতা তৈরির মাধ্যম ডিআইপি প্রজেক্টও শুরু করেছে। টেকসই এবং নিখুঁত মানসম্পন্ন জুতা তৈরি করে মাত্র কয়েক মাসের মধ্যেই বাজারে সাড়া ফেলতে সক্ষম হয়েছে এই প্রতিষ্ঠানটি।

Bai xue lian

একক মেলা এবং মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাই সু লিয়ানের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুল আলম। সূচনা বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আসিফ ইকবাল (প্রিন্স)। স্বাগত বক্তব্য দেন এডমিন ম্যানেজার ওমর ফারুক এবং অতিথিদের সামনে প্রতিষ্ঠানের যাবতীয় বিষয় তুলে ধরেন অ্যাকাউন্টস ম্যানেজার মো. তাহাজ্জদ এইচ বাবু।

অনুষ্ঠানে বিদেশী অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জেজিয়ান হুয়াফান নিউ ম্যাটেরিয়ালস লিমিটেডের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জো, শিয়াংপো সু ম্যাটেরিয়ালসের কর্মকর্তা লিউ চ্যাং এন, কিংকুং টেকনোলজির জেনারেল ম্যানেজার জ্যাসন নি এবং শিনচেং ইন্ডাস্ট্রিয়াল পার্কের মি. জেং।

প্রধান অতিথি মনিরুল আলম বক্তব্যের শুরুতে অতিথিদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘বাই সু লিয়ান প্রথম থেকেই নিজস্ব স্বকীয়তা বজায় রেখে পণ্য প্রস্তুত করার চেষ্টা করছে। যার প্রমাণ গত তিন-চার বছরে গ্রাহকরা পেয়েছেন। যারা জুতা প্রস্তুতকারী এবং বাজারজাতকারী- তারা জানেন বাই সু লিয়ানের বৈশিষ্ট্য কি, যা অন্যদের চেয়ে আমাদের সম্পূর্ণ আলাদা হিসেবে সবার কাছে গ্রহণযোগ্য করে তুলতে পেরেছে। আমরা সব সময় চেষ্টা করি নিজেদের বৈশিষ্ট্য বজায় রেখে গ্রাহকের আস্থা অর্জন করতে। আশা করি সব সময় আপনারা আমাদের পাশে থাকবেন এবং সুপরামর্শ দিয়ে সামনে এগিয়ে যেতে অংশীদার হবেন।’

Bai xue lian

ব্যবস্থাপনা পরিচালক আসিফ ইকবাল প্রিন্স বলেন, ‘বাই সু লিয়ান শুধু বাংলাদেশেই নয়, আমরা এই কোম্পানির পণ্য বিদেশেও রপ্তানি শুরু করেছি ইতিমধ্যে। আমরা মনে করি, বাই সু লিয়ান বাংলাদেশের রপ্তানি বাণিজ্যে ভালো একটা অবদান রাখতে সক্ষম হচ্ছে। শুধু তাই নয়, বাই সু লিয়ান দেশীয় শ্রমবাজারে একটা সুন্দর এবং ভারসাম্যপূর্ণ কর্মসংস্থান সৃষ্টিতে অনন্য ভূমিকা পালন করছে। বাই সু লিয়ানের পণ্য ইতিমধ্যে সবার মাঝে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এটা সম্ভব হয়েছে শুধু আমাদের ওপর গ্রাহকদের প্রশ্নাতীত আস্থা থাকার কারণে। আশা করি, আপনাদের এ আস্থা এবং বিশ্বাস আমরা আগামীতেও ধরে রাখতে পারবো এবং আপনাদের সহযোগিতা নিয়েই সামনে এগিয়ে যেতে পারবো।’

Bai xue lian

অনুষ্ঠান শেষে আগত অতিথিদের জন্য প্রীতিভোজের আয়োজন করা হয়। একই সঙ্গে অনুষ্ঠানস্থলেই বাই সু লিয়ানে প্রস্তুতকৃত নানা ডিজাইনের আউট সোল এবং জুতার প্রদর্শনী করা হয়, যা আগত অতিথিদের মধ্যে বেশ সাড়া ফেলতে সক্ষম হয়েছে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।