নিউ লাইন ক্লোথিংসের আইপিও অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ২৭ নভেম্বর ২০১৮

নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৭ নভেম্বর) অনুষ্ঠিত বিএসইসির ৬৬৭তম কমিশন সভয় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, নিউ লাইন ক্লোথিংস আইপিওতে তিন কোটি সাধারণ শেয়ার ছাড়বে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। আইপিওর মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা পুঁজি উত্তোলন করবে।

পুঁজিবাজার থেকে উত্তোলন করা টাকা নিউ লাইন ক্লোথিংসের যন্ত্রপাতি ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।

বিএসইসি জানিয়েছে, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়নসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা এবং পূনঃমূল্যায়ন ছাড়া নীট শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ৫২ পয়সা। আর শেয়ারপ্রতি আয় হয়েছে এক টাকা ৮৫ পয়সা।

এমএএস/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।