বিএসটিআই`র আইএসও সনদ পেলো ৬ প্রতিষ্ঠান


প্রকাশিত: ১০:৪০ এএম, ১৮ আগস্ট ২০১৫

আন্তর্জাতিক মান ও উন্নত ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) থেকে ছয়টি প্রতিষ্ঠানকে আইএসও সনদ প্রদান করা হয়েছে।
 
বুধবার সকালে তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে ছয়টি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে সনদ হস্তান্তর করেন বিএসটিআই’র মহাপরিচালক ইকরামুল হক।

সনদ পাওয়া প্রতিষ্ঠান ছয়টি হচ্ছে নিটল মটরস্ লিমিটেড (সার্ভিস), দি ইউএই-বাংলাদেশ ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড, প্রিন্স ক্যামিক্যাল কোম্পানি লিমিটেড, ম্যানেজমেন্ট অ্যান্ড ট্রেনিং ইন্টারন্যাশনাল (এমটিআই) লিমিটেড, টেকনোলজি অ্যান্ড বিজনেস সলিউশনস্ লিমিটেডকে আইএসও ৯০০১ : ২০০৮ এবং ভিটালাক ডেইরি অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আইএসও ২২০০০ : ২০০৫ এর উপর সনদ প্রদান করা হয়।

এ সময় ম্যানেজমেন্ট অ্যান্ড ট্রেনিং ইন্টারন্যাশনাল (এমটিআই) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ড. মনিরুল ইসলাম খান, দি ই-ইউ-বাংলাদেশ ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড এর হেড অব ইনভেস্টমেন্ট আমিনুল হক, ভিটালাক ডেইরি অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর কনসালটেন্ট মো. শরিফুল আলমসহ অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সনদ প্রদান অনুষ্ঠানে বিএসটিআই’র মহাপরিচালক ইকরামুল হক বলেন, পণ্যের মান সনদের পাশাপাশি বিএসটিআই একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করে আসছে।

উন্নত কর্মপরিবেশ ও ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, দেশে যত বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ তত বেশি উন্নত হবে। পণ্য এবং সেবার দিক থেকে দেশে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে।

আরএম/এসকেডি/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।