শেয়ার প্রতি ১০ টাকা লভ্যাংশ দেবে ইস্টার্ন লুব্রিকেন্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৩ এএম, ১১ নভেম্বর ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন লুব্রিকেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ার মালিকরা প্রতি শেয়ারের বিপরীতে নগদ ১০ টাকা পাবেন।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় চলতি বছরের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেয়ার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ১৯ জানুয়ারি। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) করেছে ৩৬ টাকা ২৩ পয়সা। আর চলতি বছরের ৩০ জুন শেষে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬৯ টাকা ৩১ পয়সা।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ (রোববার) কোম্পানিটির শেয়ারের দামে কোনো সর্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ এদিন কোম্পানিটির শেয়ারের দাম যতখুশি বাড়তে অথবা কমতে পারবে।

এমএএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।