লভ্যাংশ হিসেবে শেয়ার দেবে উসমানিয়া গ্লাস ও সালভো কেমিক্যাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ৩০ অক্টোবর ২০১৮

শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে শুধুমাত্র শেয়ার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান উসমানিয়া গ্লাস শিট ও সালভো কেমিক্যালের পরিচালনা পর্ষদ।

উসমানিয়া গ্লাস ১০০টি শেয়ারের বিপরীতে ১০টি এবং সেলভো কেমিক্যাল ১০০টি শেয়ারের বিপরীতে ৫টি সাধারণ শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানি দু'টির পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

লভ্যাংশের বিষয়ে উসমানিয়া গ্লাসের পরিচালনা পর্ষদ সভায় নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরটিতে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১ টাকা ৫০ পয়সা। আর চলতি বছরের ৩০ জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১৮ টাকা ৫০ পয়সা।

অপরদিকে লভ্যাংশের বিষয়ে সেলভো কেমিক্যালের পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ৭৮ পয়সা। আর চলতি বছরের ৩০ জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ১২ পয়সা।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ (মঙ্গলবার) কোম্পানি দু'টির শেয়ারের দামে কোনো সর্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ এদিন কোম্পানি দু'টির শেয়ারের দাম যতখুশি বাড়তে অথবা কমতে পারবে।

এমএএস/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।