কনফিডেন্স সিমেন্টের ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫২ পিএম, ৩০ অক্টোবর ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত কনফিডেন্স সিমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ২০ শতাংশ বোনাস শেয়ার দেয়া হবে।

অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা প্রতি ১০০ শেয়ারের বিপরীতে ১৫০ টাকা নগদ এবং ২০টি সাধারণ শেয়ার লভ্যাংশ হিসেবে পাবেন।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরে কনফিডেন্স সিমেন্ট শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ৬ টাকা ৯৩ পয়সা। এ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭৬ টাকা।

এদিকে লভ্যাংশ ঘোষণার কারণে আজ (মঙ্গলবার) কোম্পানিটির শেয়ারের দামে কোনো সর্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ কোম্পানিটির শেয়ারের দাম যতখুশি বাড়তে অথবা কমতে পারবে।

এমএএস/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।