বাপা ফুডপ্রো এক্সপো শেষ হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৫ পিএম, ২৭ অক্টোবর ২০১৮

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তিন দিনব্যাপী বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৮। আজ (শনিবার) মেলার শেষ দিন।

মূলত বিভিন্ন দেশীয় প্রতিষ্ঠানের সঙ্গে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর পারস্পরিক বাণিজ্যের সুযোগ সৃষ্টি ও আধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচিত করানোর উদ্দেশ্যে এ মেলার আয়োজন করা হয়েছে।

এবারের মেলায় খাদ্য প্রক্রিয়াজাতকরণের সঙ্গে জড়িত দেশি-বিদেশি মোট ১৪৯টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দর্শনার্থীদের জন্য সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এ মেলা।

ষষ্ঠ বারের মতো বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) ও এক্সট্রিম এক্সিবিশন অ্যান্ড ইভেন্ট সলিউশনের উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, তিন দিনব্যপী এ মেলার মাধ্যমে প্রক্রিয়াজাত খাদ্যপণ্য উৎপাদনের নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে জ্ঞান অর্জনের পাশাপাশি এক দেশের প্রতিষ্ঠানের সঙ্গে অন্য দেশের প্রতিষ্ঠান পরিচিত হতে পারছেন।

গত বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ মেলার উদ্বোধন করেন। মেলার অনলাইন নিউজ পার্টনার জাগো নিউজ ২৪ ডটকম।

 

Bapa-3

শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, মেলায় সকাল থেকেই দর্শনার্থীদের ভিড়। সবাই এসেছেন নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে।

আরেফিন নামে এক ক্ষুদ্র উদ্যোক্তা জানান, ‘পাকা আমের খোসা সহজেই ছাড়ানো যায়’ এমন কোনো মেশিন আছে কিনা দেখতে এসেছি। এছাড়া ফুডগ্রেড প্যাকেজিং কিন্তু সাশ্রয়ী এমন কিছুও খুঁজছি। আশা করি পাবো।

শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় সকাল থেকেই মেলায় দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আয়োজকরা জানিয়েছেন, জন্মলগ্ন থেকেই ফুড প্রসেসিং খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে বাপা।

তারা আরও জানান, তাদের মূল লক্ষ্য ফুড প্রসেসিং সেক্টরের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং এ খাতকে আন্তর্জাতিক পর্যায়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে নেয়া। একই সঙ্গে এ খাতের সার্বিক সমন্বয় নিশ্চিতের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন আরও বেগবান করা।

এমএ/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।