লিবরা ইনফিউশনের শেয়ারের অস্বাভাবিক দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৫ পিএম, ১১ অক্টোবর ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত লিবরা ইনফিউশন শেয়ারের দাম ছয় কার্যদিবসে বেড়েছে ১৯৪ টাকা। প্রতিষ্ঠানটির শেয়ারের এ দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এ জন্য বিনিয়োগকারীদের সতর্ক করতে বৃহস্পতিবার তথ্যও প্রকাশ করেছে ডিএসই।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ৯ অক্টোবর নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, অক্টোবর মাসের শুরু থেকেই কোম্পানিটির শেয়ার দাম টানা বাড়ছে। ২ অক্টোবর কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম ছিল ৬১৩ টাকা ৮০ পয়সা। যা টানা বেড়ে ৯ অক্টোবর দাঁড়ায় ৮০৭ টাকা ৮০ পয়সায়। অর্থাৎ ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৯৪ টাকা।

এ দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়। ডিএসইর সতর্ক বার্তা প্রকাশের পর বৃহস্পতিবার প্রথম ঘণ্টার লেনদেনে কোম্পানিটির শেয়ার দাম ৫৬ টাকা ৭০ পয়সা কমে গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ১ কোটি ২৫ লাখ টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানিটির মোট শেয়ারের ৩৪ দশশিক ৪৩ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৫১ দশমিক ৭১ শতাংশ শেয়ার। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৩ দশমিক ৮৬ শতাংশ শেয়ার আছে।

এমএএস/এনডিএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।