ছুটির দিনে জমজমাট উন্নয়ন মেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ০৫ অক্টোবর ২০১৮

উন্নয়ন মেলার দ্বিতীয় দিন সাপ্তাহিক ছুটি হওয়ায় শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের ভিড় চোখে পড়ার মতো। নানা শ্রেণি-পেশার মানুষ পরিবার-পরিজন নিয়ে এসেছেন সরকারের নানা উন্নয়নের চিত্র দেখতে। সেইসঙ্গে বিভিন্ন সংস্থার সেবা নিতে।

সরেজমিনে দেখা গেছে, স্কুল-কলেজের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পদচারণায় মুখর হয়ে উঠেছে রাজধানীর আগারগাঁও আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠ। সকাল থেকেই দর্শনার্থীরা মেলা প্রাঙ্গণে প্রবেশ করে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলে গিয়ে উন্নয়নের তথ্য, বিভিন্ন সেবা গ্রহণের তথ্য জেনে নিচ্ছেন।

ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এবারের মেলায় ১০৮টি প্রতিষ্ঠান ৩৩০টি স্টল বসেছে।

development-fear

এসব স্টলের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের ২০টি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ১৯টি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৬টি, কৃষি মন্ত্রণালয়ের ১৬টি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১০টি এবং যোগাযোগ মন্ত্রণালয়ের ৯টি স্টল রয়েছে। এসব স্টলে উন্নয়ন কর্মকাণ্ড প্রদর্শন করা হচ্ছে।

এর আগে 'উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’স্লোগানে বৃহস্পতিবার শুরু হয় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮। সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলার উদ্বোধন করেন।

রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মনিকা আহমেদকে সঙ্গে নিয়ে উন্নয়ন মেলা প্রাঙ্গণে এসেছেন তারা বাবা মাসুদ আহমেদ। তিনি বলেন, দেশের উন্নয়নের চিত্র, বিভিন্ন সেবার তথ্য মেয়েকে জানাতে ছুটির দিনে উন্নয়ন মেলায় এসেছি। দেশ এগিয়ে যাচ্ছে এটা যেমন সবার জানা, কিন্তু এত সেবা দিচ্ছে বিভিন্ন মন্ত্রণালয়, প্রতিষ্ঠান তা এখানে না আসলে জানতেই পারতাম না। বিভিন্ন স্টল ঘুরে ঘুরে সেসব প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে জানছে সবাই।

development-fear

মেলায় আগত আরেক দর্শনার্থী বেসরকারি চাকরিজীবী সাইফুল ইসলাম বলেন, বিভিন্ন জনের কাছে শুনেছি উন্নয়ন মেলায় খুব সহজেই অল্প সময়ে বিআরটিএর স্টলে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স পাওয়া যাচ্ছে; তাই ড্রাইভিং লাইসেন্স করার পাশাপশি উন্নয়ন মেলার স্টলগুলো ঘুরে দেখছি।

উন্নয়ন মেলার প্রধান ফটকে দায়িত্বরত স্কাউক সদস্য তানভির আহমেদ বলেন, গতকালের তুলনায় আজ মেলায় মানুষের উপস্থিত বেশি। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার হওয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দলবেধে মেলায় আসছে। সেই সঙ্গে সাধারণ দর্শনার্থীদেরও উপস্থিতি বেড়েছে।

এএস/এনডিএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।