আগ্রহ হারানোর শীর্ষে সাভার রিফ্র্যাক্টরিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৮

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান সাভার রিফ্র্যাক্টরিজ। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

আর বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় লেনদেন হয়েছে অল্প পরিমাণে। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮ লাখ ৪২ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে চার লাখ ৬০ হাজার টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ২১ দশমিক শূন্য ১ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ২৯ টাকা ৬০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ৮৪ টাকা ২০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১১৩ টাকা ৮০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫০ দশমিক ৬৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪২ দশমিক ১৪ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৭ দশমিক ১৮ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে সাভার রিফ্র্যাক্টরিজের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল আরডি ফুড। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৪ দশমিক ৫৯ শতাংশ। এরপরেই রয়েছে প্রভাতি ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৩ দশমিক ৪৩ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা এইচআর টেক্সটাইলের ১১ দশমিক ২৮ শতাংশ, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ১১ দশমিক শূন্য ১ শতাংশ, ইমাম বাটনের ১০ দশমিক ৮৬ শতাংশ, এসইএমএল লেকচার ইক্যুটি ম্যানেজমেন্ট ফান্ডের ১০ দশমিক ৬৭ শতাংশ, গ্রিন ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ১০ দশমিক ৪৭ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ১০ দশমিক ৪৪ শতাংশ এবং তসরিফা ইন্ডাস্ট্রিজের ৯ দশমিক ৮৮ শতাংশ দাম কমেছে।

এমএএস/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।