সিলভা ফার্মাসিউটিক্যালসের শেয়ার পাচ্ছেন যারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ৩০ আগস্ট ২০১৮

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) সিলভা ফার্মাসিউটিক্যালসের শেয়ারপ্রাপ্ত বিনিয়োগকারীদের তথ্য প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে লটারির মাধ্যমে আইপিও’র মাধ্যমে শেয়ারপ্রাপ্ত বিনিয়োগকারী নির্ধারণ করা হয়।

আইপিওতে সিলভা ফার্মাসিউটিক্যালসের শেয়ার পাচ্ছেন যারা- (তালিকা-১, তালিকা-২, তালিকা-৩, তালিকা-৪, তালিকা-৫)।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১১ জুন কোম্পানিটিকে আইপিও’র মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেয়।

মেশিনারিজ ও যন্ত্রপাতি ক্রয়, কারখানা ভবন নির্মাণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ মেটানোর শর্তে সিলভা ফার্মাসিউটিক্যালসকে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের ওই অনুমোদন দেয়া হয়।

বিএসইসির অনুমোদন পেয়ে সিলভা ফার্মাসিউটিক্যালস গত ২৯ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বিনিয়োগকারীদের কাছ থেকে আইপিও আবেদন গ্রহণ করে।

আইপিওতে কোম্পানিটি যে শেয়ার ছাড়বে তার থেকে ২৪ দশমিক ৭৮ গুণ বেশি আবেদন জমা পড়ে। যে কারণে আইপিওতে সিলভা ফার্মাসিউটিক্যালসের শেয়ারপ্রাপ্ত বিনিয়োগকারী নির্ধারণে লটারির আয়োজন করা হয়।

বিএসইসির অনুমোদন অনুযায়ী, সিলভা ফার্মাসিউটিক্যালস শেয়ারবাজারে ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা উত্তোলন করবে।

কোম্পানিটির ২০১৬-১৭ অর্থবছরে গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৩ পয়সা। আর ২০১৭ সালের ৩০জুন পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা।

সিলভা ফার্মাসিউটিক্যালসকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে পালন করেছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

এমএএস/জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।