বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে রেনউইক যজ্ঞেশ্বর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ০৩ আগস্ট ২০১৮

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল রেনউইক যজ্ঞেশ্বর। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

অন্যদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় একক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ারের ছাড়তে রাজি হননি। ফলে সপ্তাহজুড়ে রেনউইক যজ্ঞেশ্বরের শেয়ার লেনদেন হয়েছে ৮ কোটি ৬২ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১ কোটি ৭২ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্য বেড়েছে। সপ্তাহজুড়ে রেনউইক যজ্ঞেশ্বরের শেয়ার মূল্য বেড়েছে ৪১ দশমিক ৩৪ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ৩৩২ টাকা ৭০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১ হাজার ১৩৭ টাকা ৪০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৮০৪ টাকা ৭০ পয়সা।

রেনউইক যজ্ঞেশ্বরের পরে গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৩৪ দশমিক ৯৫ শতাংশ। এরপরই রয়েছে বিডি অটোকার। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৩৩ দশমিক ৯৮ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা ইনটাচ লিমিটেডের ২৯ দশমিক ৯৫ শতাংশ, লিগাসি ফুটওয়্যারের ২৬ দশমিক ২৭ শতাংশ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের ২৪ দশমিক ৭০ শতাংশ, আইপিডিসি ফাইন্যান্সের ২৩ দশমিক ৩৪ শতাংশ, বঙ্গজের ২১ দশমিক ১৪ শতাংশ, রূপালী ইন্স্যুরেন্সের ১৯ দশমিক ৪৮ শতাংশ এবং মার্কেন্টাইল ব্যাংকের ১৬ দশমিক ৬৭ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।