শেয়ারপ্রতি ২ টাকা লভ্যাংশ দেবে মেঘনা লাইফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ৩০ জুলাই ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান মেঘনা লাইফের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ প্রতিটি শেয়ারের বিপরীতে শেয়ারহোল্ডাররা ২ টাকা করে লভ্যাংশ পাবেন।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বীমা কোম্পানিটির পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নিয়েছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এমনটি জানানো হয়েছে।

ডিএসইর মাধ্যমে কোম্পানিটির প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ সেপ্টেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ আগস্ট।

লভ্যাংশের তথ্যের পাশাপাশি ডিএসইর মাধ্যমে কোম্পানিটি চলতি বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদনও প্রকাশ করেছে। চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির জীবন বীমা তহবিল বেড়েছে পাঁচ কোটি ২১ লাখ ৪০ হাজার টাকা। আগের বছরের একই সময়ে জীবন বীমা তহবিল বাড়ে ১৯ কোটি ২৪ লাখ ৭০ হাজার টাকা।

এমএএস/এমএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।