এসবিএসি ব্যাংকের নতুন ডিএমডি তারিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১০ এএম, ০৪ জুলাই ২০১৮

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন তারিকুল ইসলাম চৌধুরী। এর আগে তিনি রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী ব্যাংকের ডিএমডি ছিলেন।

সম্প্রতি তাকে নিয়োগ দেয়া হয়। মঙ্গলবার এসবিএসি এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জা‌নি‌য়ে‌ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.কম (অনার্স) ও এম.কম (অ্যাকাউন্টিং) ডিগ্রিধারী তারিকুল ইসলাম চৌধুরী ১৯৮৪ সালে ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট পদে সোনালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ৩৩ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি প্রধান কার্যালয়ে হেড অব ক্রেডিট, হেড অব এইচআর, বিভাগীয় প্রধান, মহাব্যবস্থাপক, আঞ্চলিক প্রধান, শাখা ব্যবস্থাপকসহ গুরুত্বপূর্ণ পদে স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

১৯৮৮ সালে তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) ডিএআইবিবি ডিপ্লোমাধারী হন। তিনি বিআইবিএমসহ দেশের খ্যাতনামা প্রতিষ্ঠানের পাশাপাশি অস্ট্রিয়া, দুবাই ও মালয়েশিয়ায় অর্থনীতি ও ব্যাংকিংবিষয়ক বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন। তারিকুল ইসলাম চৌধুরী ১৯৫৮ সালে ফেনী জেলার মাছিমপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন।

এসআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।