লিবরা ইনফিউশন নিয়ে ডিএসইর সতর্ক বার্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৮ জুন ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত লিবরা ইনফিউশনের শেয়ার দাম অস্বাভাবিক হারে বেড়ছে, বিনিয়োগকারীদের সতর্ক করতে এমন তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার এই তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ২৭ জুন নোটিস পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, জুন মাসের শুরু থেকেই লিবরা ইনফিউশনের শেয়ার দাম টানা বাড়ছে। মে মাসের শেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দাম ছিল ৫০৫ টাকা, যা টানা বেড়ে ২৭ জুন দাঁড়ায় ১ হাজার ১৫৩ টাকা ৩০ পয়সা। অর্থাৎ ১৬ কার্যদিবসের ব্যবধানে লিবরা ইনফিউশনের শেয়ার দাম বেড়েছে ৬৪৮ টাকা ৩০ পয়সা বা দ্বিগুণের বেশি।

এমন দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করা হয়। তবে বৃহস্পতিবারও কোম্পানিটির শেয়ার দাম বৃদ্ধি অব্যহত রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ৭২ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৩৪ দশমিক ৪৩ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৫১ দশমিক ৭১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৩ দশমিক ৮৬ শতাংশ শেয়ার।

এমএএস/এমবিআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।