সঞ্চয়পত্রে সুদের হার কমানোর ইঙ্গিত অর্থমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ০৪ জুন ২০১৮

বাজেটের পর সঞ্চয়পত্রে সুদের হার কমানো হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে আগামী বাজেট নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

আগামী ৭ জুন জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন।

বাজেটের পর সঞ্চয়পত্রে সুদের হার কমানোর কথা জানিয়ে মন্ত্রী বলেন, সঞ্চয়পত্রের সুদ হারের ক্ষেত্রে আমরা বাজার রেট থেকে ১ বা দেড় শতাংশ বেশি রাখতে চেষ্টা করি। কিন্তু এখন এটা অনেক বেশি হয়ে গেছে। সুতরাং অবশ্যই বাজেটের পর এটা রিডিউস করা হবে।

বাজেট বাস্তবায়ন কিছুটা কমেছে উল্লেখ করে তিনি বলেন, আমার সময়ের প্রথম দিকে ৯৫ শতাংশ বাজেট বাস্তবায়ন হতো। গত বছরে সেটা কমে ৮৫ শতাংশ হয়। তবে এবার যেসব তথ্য পাওয়া যাচ্ছে, তাতে এবার ৯২ শতাংশ বাজেট বাস্তবায়ন হবে।

বাজেটে রোহিঙ্গাদের জন্য বরাদ্দ থাকছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের জন্য নিশ্চয়ই বরাদ্দ রাখতে হবে, ‘দে আর বার্ডেন, বাজেট ফোর হান্ড্রেড করোস’ এর মতো থাকবে।

এমইউএইচ/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।